ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম করা সহজ | Start A Blog For Free And Make Money 2022 | RijulTech

ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম করা সহজ | Start A Blog For Free And Make Money 2022

ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম করা সহজ | Start A Blog For Free And Make Money 2022

ইউটিউব নাকি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ, তাও আবার কোন অভিজ্ঞতা ছাড়াই, How To Create A Blog For Free And Make Money

তো বন্ধুরা প্রথমে বলে নেই, আপনার যদি নতুন কিছু করার প্রতিভা থাকে তাহলে যেখানেই যাবেন সেখান থেকেই জ্বলে উঠতে পারবেন, কিন্তু যাদের নতুন কিছু করার ক্ষমতা নাই, এখান থেকে সেখান থেকে দেখে দেখে কিছু করার চেষ্টা করি, তাদের জন্য আজকের এই পোস্টটি করা, এই পোস্টটি আমি আমার বাস্তব অভিজ্ঞতা থেকে লিখছি, পোস্টটি একটু বড় হতে পারে, তবে কথা দিচ্ছি শেষ পর্যন্ত পড়লে আশা করি উপকৃত হবেন।

আমাদের মধ্যে অনেকেই আছে যারা অনলাইন থেকে ইনকাম করার চেষ্টা করি, কিন্তু ভালো কোনো গাইডলাইন না থাকার কারণে এই চেষ্টাটা অনেক সময় বৃথা হয়ে যায়, আবার অনেকে সফল হলেও অনেক কষ্ট করতে হয়, তো বন্ধুরা ইউটিউব নাকি ফ্রি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম করা সহজ এই বিষয়ে আজকে কথা বলব, তো চলুন জেনে আসি ইউটিউব থেকে কিভাবে ইনকাম করা যায়, How Much Do Youtubers Make

ইউটিউব কথাটির সাথে আমরা প্রায় সবাই পরিচিত, Youtube এমন একটি অনলাইন প্লাটফর্ম যেখানে সকল প্রকারের ভিডিও পাওয়া যায় এবং কেউ না কেউ এই ভিডিওগুলো তৈরি করে আপলোড করে টাকা ইনকাম করে, তো আমাদের ইউটিউব থেকে ইনকাম করতে হলে ইউটিউব এ একটি চ্যানেল তৈরি করে সুন্দর সুন্দর ভিডিও আপলোড করতে হবে ইউটিউব এর নিয়ম নীতি মেনে, তবে এই ভিডিওগুলো আপনি সরাসরি অনলাইন থেকে ডাউনলোড করে নিজের চ্যানেলে আপলোড করতে পারবেন না, যে ভিডিওটি তৈরি করতে হবে সম্পূর্ণ নতুন করে আপনাকে তৈরি করতে হবে, তবে হ্যা, আপনি কোনো একটি ভিডিও দেখে ঐ ভিডিওটির মত করে তৈরি করতে পারেন এতে কোনো সমস্যা নাই।

কিন্তু আপনি যদি কারো ভিডিও দেখে ঐ ভিডিওর মতো করে ভিডিও তৈরি করে আপনার ইউটিউব চ্যানেল আপলোড করেন, তাহলে খুব দ্রুত আপনার ইউটিউব চ্যানেল টি গ্রোথ হবে না, অর্থাৎ Subscriber বা Views হবে না, ইউটিউবে সাকসেস হতে হলে আপনাকে সম্পূর্ণ নতুন কিছু করে দেখাতে হবে, যার জন্য লোকজন আপনার চ্যানেলে আসবে এবং আপনার ভিডিওগুলো দেখবে, যাদের মধ্যে নতুন কিছু করার প্রতিভা রয়েছে তারা খুব দ্রুত Success হতে পারবেন কিন্তু যাদের নতুন কিছু করার ক্ষমতা নাই তাদের জন্য অনেক কষ্ট হতে পারে।

এবার চলুন জেনে নি ফ্রী ব্লগ ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করা যায়, Start A Blog For Free And Make Money

তো বন্ধুরা আপনি হয়তো Website এই কথাটি শুনেছেন এবং ওয়েবসাইট কি তা জানেন, তারপরও যারা জানেন না তাদের জন্য বলছি ওয়েবসাইট হলো লেখালেখির একটা মাধ্যম, যেখানে গিয়ে আপনি নিজের মতো করে লেখালেখি করে ইন্টারনেটে ছড়াতে পারবেন এবং আপনার ঐ লেখাগুলো সবাই পড়তে পারবে বা দেখতে পারবে।

গুগোলে গিয়ে আমরা যদি কোন বিষয়ে সার্চ করি তাহলে যে লেখাগুলো চলে আসে, এবং ঐ লেখার উপারে ক্লিক করলে আপনাদেরকে এক একটি পেইজে নিয়ে চলে যাবে, আর সেই পেইজ গুলোই হচ্ছে এক একটি ওয়েবসাইট, আরও সহজে বোঝাতে চাইলে, আপনারা এখন এই পোস্টটি যেখান থেকে পড়তেছেন, এতাই একটি ওয়েবসাইট, আসা করবো বুঝতে পারছেন যে ওয়েবসাইট কি।

ওয়েবসাইট দুই ভাবে তৈরি করা যায়।

(১) টাকা খরচ করে 

(২) ফ্রিতে

আমি নিজেই একটি ফ্রি ওয়েবসাইট ওপেন করে খুব সহজে মোটামুটি ভালো টাকা ইনকাম করছি, এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করে, তো বন্ধুরা একটি ফ্রি ওয়েবসাইট ওপেন করার পর সেখানে আমাদের লেখালেখি করতে হয়, যেমনঃ আপনি আজকে আমার এই লেখাটি পড়ছেন।

এমন কিছু নিয়ে লেখালেখি করতে হয় যে লেখালেখি গুলো মানুষের প্রয়োজন এবং মানুষ আগ্রহ নিয়ে পড়বে, আপনার লেখার মান যত ভালো হবে আপনার ওয়েবসাইটে ভিজিটর তত বেশি হবে অর্থাৎ আপনার লেখাগুলো লোকজন বেশি পড়বে, তাই সব সময় চেষ্টা করতে হবে মানুষের প্রয়োজনীয় কিছু লেখা, নিজের ইচ্ছামত মনে যা আসলো তাই লিখলে কেউ আপনার লেখাগুলো পড়তে আসবে না, আর আপনার এই ওয়েবসাইট থেকে ইনকামও হবে না।

তো এই লেখালেখি করে অনলাইনে আপলোড করতে করতে একসময় দেখবেন আপনার লেখার মান যদি ভাল হয় এবং প্রয়োজনীয় হয় তাহলে অনেকেই আপনার ওয়েবসাইটে আসছে আপনার লেখাগুলো পড়তে, তো যখনই আপনার ওয়েবসাইটে প্রতিমাসে মোটামুটি ভালোই ভিজিট হবে অর্থাৎ লোকজন পড়বে তখন গুগল এডসেন্সের মাধ্যমে অ্যাড বসিয়ে ইনকাম করতে পারবেন।

শুধু যে Google Adsence থেকে অ্যাড বসিয়ে ইনকাম করতে হবে এমন কিছুই নয়, আপনার ওয়েবসাইটের ভিজিটর যদি বেশি হয় তাহলে আপনি বিভিন্ন পণ্যের রিভিউ করে ইনকাম করতে পারবেন, স্পন্সরশীপের মাধ্যমে ইনকাম করতে পারবেন, আরো অনেক উপায় রয়েছে ইনকাম করার, তবে ওয়েবসাইট থেকে ইনকাম করতে হলে আপনার মাথায় রাখতে হবে, যত বেশি ভিজিটর ততো বেশি ইনকাম।

কোন অভিজ্ঞতা ছাড়াই কিভাবে ইনকাম করা যায়ঃ-

০১। ইউটিউব থেকে (Earn Money From Youtube)

ইউটিউব থেকে কোনো অভিজ্ঞতা ছাড়াই ইনকাম করতে হলে আপনি যে রিলেটেড ভিডিও তৈরি করতে চাইছেন, ওই ভিডিওগুলো কোনো না কোনো চ্যানেল থেকে আপনাকে দেখতে হবে এবং নিজে তৈরি করে আপলোড করতে হবে যা অনেকটা ঝামেলাপূর্ণ ব্যাপার।

০২। ফ্রী ব্লগ ওয়েবসাইট থেকে (Make Money Blogging For Beginners)

ফ্রী ব্লগ ওয়েবসাইট থেকে কোনো অভিজ্ঞতা ছাড়াই ইনকাম করতে হলে লেখালেখি করতে হবে, আমাদের যেহেতু কোন অভিজ্ঞতা নাই সেহেতু এই লেখালেখি কিভাবে করব।

আপনি মনে করেন কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় এই নিয়ে একটি পোষ্ট লিখবেন, অর্থাৎ এই বিষয়টা নিয়ে আপনার ওয়েবসাইটে লিখবেন, তো লেখার জন্য আপনি প্রথমে Google এই বিষয়টি লিখে সার্চ করেন যে কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায়, তাহলে দেখবেন গুগলের প্রথম পাতায় অনেকগুলো ওয়েবসাইট চলে আসছে এবং কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় এই ব্যাপারে লেখা রয়েছে।

তো আপনি প্রথম থেকে দুই তিনটা ওয়েবসাইট ওপেন করে তারপর তাদের লেখাগুলো পড়বেন, এবার নিজের মতো করে ঐ দুই তিনটা ওয়েবসাইটে যে লেখাগুলো রয়েছে সেই লেখা গুলোর মধ্য দিয়ে নিজের ওয়েবসাইটে একটা কনটেন্ট লিখে ফেললেন, চাইলে হালকা কিছু কপি পেস্ট করতে পারেন, তবে বেশি না, বেশি কপি পেস্ট করলে আপনার এডসেন্স এপ্রুভ হবে না এবং ইনকাম করতে পারবেন না।

কিন্তু এই কাজটি যদি আপনি ইউটিউবে করেন কারো ভিডিও দেখে বা কারো ভিডিও থেকে কেটে আপনার ভিডিওতে অ্যাড করেন তাহলে দেখবেন অনেক প্রবলেম, আর ইউটিউবে ভিডিও গুলো খুবই কষ্টকর, যেখানে একটি ওয়েবসাইটে পোস্ট লিখে সামান্য SEO এর মাধ্যমে সহজে অনেক বেশি ভিউজ পাওয়া যায়।

এবার আপনি চিন্তা করুন ইউটিউব নাকি ফ্রি ব্লগ ওয়েবসাইট থেকে ইনকাম সহজ অবশ্যই নিচে থাকা কমেন্ট বক্সে জানাবেন, পোস্টটি ভালো লাগলে আপনাদের সকল বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন, আমরা প্রতিদিন এই ওয়েবসাইটে নতুন নতুন পোস্ট পাবলিক করি, আপনারা যদি আমাদের পোস্ট গুলো সবার আগে পড়তে চান, তাহলে এখনই আমাদের মোবাইল এপ্লিকেশনটি ডাউনলোড করে ফেলুন, সবাই ভালো থাকবেন সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Post a Comment

দয়াকরে কমেন্টে আপনার মূল্যবান মতামতটি জানিয়ে দিবেন।

Previous Post Next Post
close